রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

ভারোত্তোলনে মুকসুদপুরের মনিরা কাজীর স্বর্ণ জয়

ভারোত্তোলনে মুকসুদপুরের মনিরা কাজীর স্বর্ণ জয়

আর টি হাসানঃ

ভারোওোলনে মুকসুদপুরের মনিরা কাজীর স্বর্ণ জয় বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ ভারোওোলন প্রতিযোগিতায় স্বর্ণ জিতেছেন মুকসুদপুরের মনিরা কাজী। বৃহস্পতিবার সকালে ময়মনসিংহ জেলা জিমন্যাশিয়ামে নারীদের ৮১ কেজি ওজন বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর মনিরা কাজী নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে স্বর্ণ জিতেছেন।

৮১ কেজি ওজন শ্রেণিতে সেনাবাহিনীর মনিরা কাজী স্ন্যাচে ৭৫, ক্লিন অ্যান্ড জার্কে ৯৪, মোট ১৬৯ কেজি তুলেছেন। বাংলাদেশ আনসারের ফিরোজা পারভীন স্ন্যাচে ৫৮, ক্লিন অ্যান্ড জার্কে ৬৫, মোট ১২৩ কেজি তুলেছেন। ব্রোঞ্জজয়ী বাংলাদেশ জেলের অনুফা আক্তার স্ন্যাচে ৫০ ও ক্লিন অ্যান্ড জার্কে ৫৫, মোট ১০৫ কেজি তুলেছেন।

মনিরা কাজী গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নেরর সন্তান। পিতা কাজী জাহাঙ্গীর আলম, মাতা লেজবী বেগমের তিন সন্তানের বড় মেয়ে।

মনিরা কাজী বাংলাদেশ সেনাবাহিনীতে ২০১৪ সালে এসএসসি কোরে খেলোয়াড় কোঠায় ভর্তি হয়ে জাহানাবাদ ক্যান্টনমেন্টে ট্রেনিং শুরু করে। বর্তমান মনিরা কাজী ৩১ এসটি ব্যাটালিয়ন যশোর সেনানিবাসে কর্মরত রয়েছেন।

সে ২০১১ সালে মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যলয় হতে এসএসসি পাশ করেন এবং ২০১৩ সালে মুকসুদপুর সরকারি কলেজ হতে এইচএসসি পাশ করেন। পরে ঢাকা বঙ্গবন্ধু সরকারি কলেজ হতে বিএসএস পাশ করেন।
মনিরা কাজী স্কুল কলেজে পড়া অবস্থা থেকেই খেলাধুলার প্রতি বেশ আগ্রহী ও দুরন্ত ছিলো।

প্রতিবেদক স্বর্ণ জয়ের অনুভূতির কথা জানতে চাইলে এই স্বর্ণকন্য বলেন আমার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া। তিনি আরো বলেন সামনের মাসে ১৯ তারিখে আমি উজবেকিস্তানে যাচ্ছি খেলার জন্য। আমি যেনো আমার দেশকে বিশ্বের কাছে তুলে ধরতে পারি বলে দোয়া চান সকলের কাছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com